Friday, August 23, 2013

ঘরের পোষাক পরেই বাইরে কাজে বের হতে পারলে হয়তো ভাল হতো (It would have been good, if we could go out without changing)

Shafeen is getting ready for school. He was 4 years and 2 months old

কেউ কেউ আছেন, যেখানে যাবার দরকার হয় চট করে রেডি হয়ে চলে যান। আমি সেই দলে নেই। আমার রেডি হতে অনেক সময় লাগে। নাহ নিজের জন্য না, সংসার আর ছেলেকে গুছিয়ে বের হতে অনেক সময় লাগে। নিজের জন্য শুধু ড্রেসটা বদলাই। জামা ইস্ত্রি করার সময়ও হয়না। আমি জানি অন্তত: সানব্লক লাগানো উচিত। কিন্তু সেটা করতেও মনে হয় সময় বেশি খরচ হচ্ছে।

আর এমনিতেও কোথাও যেতে হবে ভাবলেও মনে হয় জ্বর আসে। একবার বের হলে বাকি কাজ করতে কোন খারাপ লাগে না। অনেকটা শীতের দিনে গোসল করার কথা ভাবলে যেমন লাগে তেমন। অথচ রোজই কাজে বাইরে যেতে হয়।

এর ব্যতিক্রম হয় শুধু কোন সুন্দর জায়গায় ঘুরতে যাওয়ার বেলায়। তখন আমার কোন ক্লান্তি থাকে না। ব্যাগ ট্যাগ গুছিয়ে না না প্ল্যান করতে করতে রওনা হয়ে যাই। তবে এমন দিনে আর সহজে আসে না।

There are some people who could get ready and go out within 10 minutes. I wish I could do that too. But I always take long time to get ready. Actually not for myself, for my kid and house hold work. I only change the dress before going out. Even don’t manage time to press my dresses. I knew, at least I should put up some sun block on face, but can’t even invest time on it.

Whenever I need to go out I feel sick. But after going out I do all my work nicely. It’s like thinking about taking bath in winter.


Only difference is when I go out for travel any new place. Then nothing is problem, I pack up all bags, get dressed, make plans etc and go out without any tiredness. But you know that moment doesn’t come very often. 
Post a Comment