Friday, September 20, 2013

ফেসবুক হ্যাক করা কি খুব সহজ? Is Facebook hacking is too easy?


ফেসবুক হ্যাক করা কি খুব সহজ? নাকি ওদের সিস্টেম আপডেট করার সময় কিছু গোলমাল করেছে? নাহলে মাঝে মাঝে এমন সব উলটা পালটা কাজ করে যে কাকে যে সন্দেহ করবো বুঝতে পারিনা। আমি কিছু মানুষকে ব্লক করে দিয়েছি। সুতরাং আমি তার কোন ইনফরমেশন দেখতে পারবোনা, সেও আমার কোন তথ্য পাবে না। একদিন দেখলাম একজন ব্লকড ব্যক্তির একটি পোস্ট আমার টিকারে চলে এসেছে (কোন ফ্রেন্ড লাইক দেয়ায়)। 
এমন তো হবার কথা না। আমি আমার ব্লকড লিস্ট চেক করলাম। যা ভেবেছিলাম তাই। ঐ ব্যক্তির নাম আর ব্লকড লিস্টে নেই।

কাউকে কাউকে আমি ফ্রেন্ড হিসাবে এ্যাড না করলেও কিভাবে যেন এ্যাড হয়ে গিয়েছে।

হ্যাকিংয়ের যন্ত্রনা এড়াতে পাসওয়ার্ড সেভ করা বন্ধ করে দিয়েছি। ব্রাউজার হিস্ট্রি নিয়মিত ক্লীয়ার করি। এমনকি বার্থ ডেট অন্য একটা দিয়েছি। আর সব সময়ই https:// দিয়ে ব্রাউজ করি। দেখা যাক কত দুর যন্ত্রণা মুক্ত থাকি। 

Is Facebook hacking is too easy? Or some problem happened with their database when they upgrade their system? Otherwise how these mess happened with me? I really don’t know, to what I should doubt. For example, I had blocked few people. So that they won’t see any info of me and I also won’t be able to see any info of them. One day I found a blocked person’s info in my ticker (one of my friend liked their post). This shouldn’t happen. I checked my block. As I suspected, that person’s is missing in my blocked list.

Sometimes Facebook added person by itself without informing me. To get out of hacking problem, I don’t save my password, I clear my browser history regularly, I always brows with https://, I have give a fake date of birth. Don’t know how far I will stay secure.
Post a Comment