Wednesday, December 18, 2013

নিস্বার্থ ভালবাসা বলে হয়তো কিছু নেই।

নানু বাড়িতে শাফিন

নিস্বার্থ  ভালবাসা বলে হয়তো কিছু নেই। যতই বলিনা কেন কোন রকম প্রত্যাশা ছাড়াই ভালবাসি, তারপরও মনের অজান্তেই কিভাবে যেন গভীর এক প্রত্যাশার জন্ম নেয়। যেমন, সেও আমাকে ভালবাসুক, ভাল ব্যবহার করুক, ঘৃণা না করুক ইত্যাদি।

ছেলেকে মন প্রান দিয়ে ভালবাসি, ভেবেছিলাম ওকে সত্যিকারের ভালবাসা দিচ্ছি, কোন রকমের প্রত্যাসা ছাড়াই। আমি ভাবছিনা, ও আমাকে বুড়ো বয়সে দেখে শুনে রাখবে, সেবা করবে, বউ দিয়ে সেবা করাবে, কামাই করে খাওয়াবে। শুধু চাই ও সুখে থাকুক, ভালো থাকুক। তারপরও যখন নানু বাড়িতে খেলার মুডে থাকে, আমাকে দেখলেই দৌড়ে লুকায়, যেন আমি ওকে ধরে বাসায় নিয়ে যেতে না পারি। এক মুহূর্তের জন্য মনে হয়, এখনই আমার কাছ থেকে পালাচ্ছে, আর তো দিন পরেই আছে। যদিও জানি, ও সবচেয়ে বেশি আমাকেই ভালবাসে। যতই ভাবি ওর কাছ থেকে কিছুই আশা করিনা। তারপরও ঠিকই মনের গভীরে, ওর ভালবাসা, শ্রদ্ধা পাওয়ার আকাংখা তৈরি হয়েছে। 

No comments: