Monday, December 30, 2013

আমার হাতের তৈরি খাবার, চেখেও কি দেখলো না? (Didn't it like my hand made food?)

Shafeen, feeling smart.

যখন দাওয়াত করি তখন সব সময়ই চেষ্টা করি খাবার যেন সাধ্য মতো ভাল হয়। মেনুতে যেন সব ধরনের খাবার থাকে। যাতে কারো একটা পছন্দ না হলেও আরেকটা খেতে পারে। পরিমান যেন প্রয়োজনের চেয়ে খানিকটা বেশি থাকে। কারো যেন কম না পড়ে। অল্পের উপর দিয়ে কোন মতে খাওয়ানো আমার পছন্দ না। তাই বলে কেউ এরকম করলে খারাপ মনে করি তা নয়। যে যেভাবে যা করে, সেটা তার ব্যাপার।

এবার বিশেষ জনের জন্য খাবারের ব্যবস্থা করেছি। সে দুদিন চুরি করে লুচি আর রুটি খেয়েছে। তাই ময়দায় সামান্য পানি দিয়ে মন্ড তৈরি করে তার উপর টেস্টি বিষ (খেয়ে দেখেনি, উপরে লেখা ছিল) মিশালাম। তারপর তার ঘরে ঢোকার দুইটি প্রিয় জায়গায় পরিবেশন করলাম, প্লাসটিকের প্লেটে। আশা করেছিলাম মহাশয় খেয়ে না হলেও চেখে দেখবেন। কিন্তু তার আর ছায়াও দেখছি না। বুঝলাম না কি হলো, খেলো না এমনিতেই খাবার নষ্ট হচ্ছে? রুটি ভেজে দেইনি বলে কি পছন্দ হলো না? এ যে খাবার নিয়ে এতো বাছ বিচার করে সেটা আমি কি করে জানব? কে আবার, আমার ঘরের নতুন মেহমান ইদুরের কথা বলছিলাম আরকি :(

Whenever I invite anyone, I try to make food as good as possible. Try to keep all items so that if they didn't like any one item, can take another. Try to keep the amount of food little more than it needed. Any one shouldn't feel shortage of food. I don’t like to feed people just something and let it done. But I don’t mind if others do so, everyone has their own way.

This time I prepare food for an especial one. It had stolen both luchi (fried bread) and ruti (bread) in last few days. So I make dough of flour then put tasty poison (didn't taste it, it was written on the packet) on it. Then serve them on plastic plate and put those on its favorite two entrances. But don’t know where it went. Didn't it like my home made food? Or didn't like it that I didn't fried it. I didn't know that this creature makes this much trouble on food. Yes, I am talking about the mouse the latest unwanted guest in my house.
Post a Comment