Friday, October 3, 2014

সব মানুষই নিজের পছন্দ মতো গ্রুপ করে থাকে (Every people mix with group where their choices match)


খুব ছোট বেলা থেকেই মানুষের কিছু স্বভাব খেয়াল করতাম. যেমন, সব জায়গায় দেখেছি, টাকা পয়সার সাথে মিল রেখে বন্ধু গ্রুপ হয়ে যায়. সেটাই স্বাভাবিক, মতের এবং কাজের মিল না হলে হবে কি করে.

স্কুল জীবন থেকেই দেখছি, যাদের গাড়ি আছে, তারা গাড়ি ওয়ালাদেরই লিফট দেয়. মিশেও তাদের সাথে. অন্যদের এই উপকার করে লাভ নেই. অন্য এই উপকার ফিরিয়ে দিতে পারবে না.

চাকুরী জীবনে দেখলাম, কেউ যখন বিদেশে চলে যায়, তখন আর দেশে যারা থাকে তাদের আর চিনে না (কেউ কেউ). তারাই বেস্ট ফ্রেইন্ড যারা বিদেশে থাকে. এটা অবশ্যই ঠিক যে বিদেশে যারা থাকে তারা একে অপরের সমস্যা ভাল বোঝে, তাই বলে বাকিদের সাথে কথা বলতে ইচ্ছে করবে না?

মন্দ কি, সবারই নিজের স্টেটাস এর সাথে মিল রেখে লোকজনের সাথে মিশে. হয়তো সেটাই বুদ্ধিমানের কাজ. নইলে বেশিরভাগ মানুষ এমন কেন করবে?

আমি বোকা মানুষ, এতো বুঝে মিশতে পারিনা. তার সাথেই কথা বলি, যে আমার সাথে কথা বলতে পছন্দ করে, যে আমার ক্ষতি না করে. আমি আসলে খুব একটা কথা বলি না.


From my childhood I have seen, people mix with only selective persons. Like, where money power matches. Obviously then their work and thought will match.

From my school life I have seen, the people who have car, give lift to only those people who has car too. I understand, in return they might be able to do same, which others can't.

In my work life I have seen, people who goes abroad keep communication with only those who also went abroad. They don't recognize who left in the country (some of them), don't feel to answer them. Well I understand, now their problem and joy will understand only those, who live abroad too.


Not bad, may be this is the right thing, that's why most of the people follow this. I am always a stupid person, I talk with people with home I feel comfort and felt they like to talk with me too and they won’t harm me. Actually I don't talk much...
Post a Comment