Saturday, December 27, 2014

কে বলেছে এটা টিউমার? এটাতো বেবি! (Who said its tumor? its a baby!)


আজ শাফিনের জন্মের সময়ের ঘটনাটা মনে পরে গেল. দুমাস পিরিয়ড বন্ধ থাকার পর আমার ঘরে ইউরিন টেস্ট করে পজিটিভ পাই. এরপর আমি পুরোপুরি নিশ্চিত হওয়ার জন্য আল্ট্রা সাউন্ড টেস্ট করতে মগবাজারের মেডিনোভা তে যাই. ওখানকার বয়স্ক পরীক্ষক বললেন, এই রিপোর্ট তুমি তোমার ডাক্তারের কাছে দেখাও. ওরা বার বার স্ক্রিন থেকে নিশ্চিত. আমি বার বার বললাম, কি হয়েছে ওরা জানালো, এটা "মোলার প্রেগ্নান্সি". ওখান থেকেই আমার বোনকে (ডাক্তার) ফোন করে জানলাম, এর মানে আমার পেটে সন্তান না হয়ে টিউমার হয়েছে, সময়ের সাথে সাথে এটা আরো বাড়বে, একে অপারেশন করে ফেলতে হবে. আমাকে জানানো হলো পেট ওয়াশ করে ফেলুন.

আমি মানতে পারলাম না. যদিও বাসার সবাই এমন ভাবে আমার সাথে ব্যবহার করা শুরু করল যেন আমি টিউমার নিয়ে বাড়াবাড়ি করছি. ২ দিন পর আমি আরেক ডক্টর শান্তি নগরে গেলাম. ওখানকার ডাক্তার বলল, রিপোর্ট তো পেয়েছেন. এখন এবরশন করে ফেলুন. আমি বললাম, না. আমি আবার পরীক্ষা করব. আমি নিশ্চিত হবো আগে.

ডাক্তার (আসলে এসিস্টান্ট) বলল, দরকার নেই. আমি জোর করলাম, না, আমি আরো পরীক্ষা করব. ওদের সিনিয়র বাকিদের থামালেন. ঠিক আছে, উনি যখন চাইছেন, তাহলে আরেকবার আল্ট্রা সাউন্ড করুক.

আবার করা হলো. এখানে আমার পেট স্ক্রিনে দেখে বললেন, আরে কে বলেছে এটা টিউমার? এটাতো বেবি!! সব ঠিক আছে. আপনার কোন টিউমার নেই.

..................................................................................

যেখানে জীবনের প্রশ্ন জড়িত সেখানে শেষ পর্যন্ত চেষ্টা চালিয়ে যেতে হয়.....


Today I just remember about son's life, how it started. When for 2 months I miss period, I made a urine test at home with a test strip. And I found positive. Next day I went to Medinova diagnostic at Dhanmondi to make a ultra sound test to make sure about my pregnancy. There an aged tester tested me, she saw the screen many times and discussed with the assistance and told me, take this report and show it to your doctor. I asked, what happen. No answer. I called my sister (doctor) from there and informed they give me report "Molar pregnancy". What's that mean? She said, it means you couldn't have a baby; it's turned into a tumor. And with time, this tumor will grow. So, I have to wash it soon.

I couldn't believe it, but at home everyone treating me that I am showing of too much with the tumor.
After two days I went to Shanti Nagar to another doctor. Their assistants said to me, OK let’s do the abortion. I said NO, I want more tests. They were arguing with me, why? Report is very clear. But I said no, I have to be sure first. I want more tests.

Then on senior from them, stopped others and said OK if she want tests, take her to ultra sound test. I start testing and there that tester saw my belly and asked, "Who said its a tumor? It's a baby!! I can see it clearly and you don't have any tumor"

.............................................................................................

I will always say when it's a matter of life. Try for it, unless you are sure 100%.

Post a Comment