Wednesday, January 21, 2015

Noticed about taking food (ভাল খাবার গ্রহন সম্পর্কে)

[English version has given below]

একটা জিনিস আমি লক্ষ্য করেছি, যারা  খাবারে অনিয়ম করেন, তারা সাময়িক ভাবে হয়তো কোন অসুবিধায় পরেননা, কিন্তু তারা অসুস্থ হন বেশি, দেখা যায় বড় বড় অসুখ এদেরই বেশি হয়. অথবা দেখা যায় সামান্য অসুখে বেশি কস্ট পান.

এখানে খাবারে অনিয়ম বলতে আমি বলতে চাচ্ছি, বাইরের খাবারের উপর নির্ভর করা, ধুমপান বা অন্য নেশা করা, সময়মত খাবার না খাওয়া, সব ধরনের খাবার (শর্করা, প্রোটিন, ভিটামিন ইত্যাদি) না খাওয়া ইত্যাদি.

ঠিক মতো খাবার গ্রহন বলতে আমি বোঝাচ্ছি, যে কোন ধরনের নেশাকর কিছু না নেয়া, ঘরের খাবার গ্রহন, পরিমান মতো সব ধরনের খাবার গ্রহণ, খাবারে সময় মেনে চলা ইত্যাদি.

খাবার ঠিক মতো গ্রহনের সাথে সাথে যদি হালকা ব্যায়াম করতে পারেন তো দেখবেন, সারাদিন আপনি অনেক ভালো বোধ করছেন. ক্লান্তিও অনেক কম হবে.

One thing I noticed, people who doesn't maintain good rule in food, may not face trouble at a moment, but I saw they fall in sick more. I have seen big diseases catch them more. They also suffer more for fever or other general trouble.

Here good food means people who lives on homemade food mostly, don't take any drug, tobacco or drink, take food timely, take all necessary food (carbohydrate, protein, vitamins etc) everyday etc.

If you can make time for light exercise and then you can feel really great, you will feel less tired in your work... 
Post a Comment