Saturday, March 21, 2015

আপনার মনে হবে আপনি সব ক্ষেত্রেই ব্যর্থ (you may feel you have failed in every sector)


[English version has given below]

জীবনের একেকটা সময় এমন আসে যে আপনার মনে হবে আপনি সব ক্ষেত্রেই ব্যর্থ। কাজে, আনন্দে, জীবনের ছোট বড় লক্ষ্য পূরণে, এক কথায় প্রতিটি বিষয়ে। আমার মনে হয় সেই সময় পার হচ্ছে। এখন মনে হয় ভাগ্যও কোন রকম সহায়তা করছেনা। যা এমনিতেই পাবার কথা সেটা হাজার চেষ্টা করেও হচ্ছেনা। মাঝে মাঝে মনে হয় ছেলেটাকেও হয়তো ঠিক মতো মানুষ করতে পারছিনা। আমার জায়গায় আর কেও হলে হয়তো ও আরো ভাল থাকত। ওর পড়াশুনা, স্বাস্থ্য আরো ভাল হতো. আমি আমার নিজের কাছেও আর ভাল না। 

নাহ আমি হতাশাবাদী নই। তবে, বাস্তব অবস্থা  বোঝার চেষ্টা করি।

শুন্য থেকে সব শুরু করতে হবে...  বার বার এতো খারাপ অবস্থায় পরে যাই বলেই, বার বার জীবনের লক্ষ্য থেকে আমাকে সরে দাড়াতে হয়। সাময়িক সমাধানের জন্য। আর যেখানে মনোযোগ দিয়ে লেগে থাকার কথা... সেটা আর করাই হয়না। আর একারনেই সব সময়ই পিছিয়ে থাকি, কিছুতেই আর মজবুত অবস্থানে যেতে পারিনা।

হয়তো এভাবেই চলতে থাকবে। সমুদ্রের পাড়ে বালির প্রাসাদ বানাবো আর রোজই সমুদ্র সেটা ভেঙ্গে দিবে।  আমি বিপুল উত্সাহে আবার নতুন করে বানাবো। বেশতো, চলতে থাকুক এভাবেই... এর থেকে আর মুক্তি নেই...

In life in some points you may feel you have failed in every sector, in your work, happiness, in small or big goals... in one word in every matter of your life. May be I am passing those moments now. Sometimes I think even my fortune isn't with me. Things which I should have without any doubt are not coming to me after trying thousand times. Now I am thinking maybe I have failed in raising my son too. If any other person was here, may be done well in his health and education. I am not good not even in my own eyes.

Nope... I didn't lose my hope. I am just realizing the true situation of my life.

I have to start everything from zero. You know I always fall in these situations that I can't keep going with my goal. Always I had to find a short time solution. So, that I couldn't stand on my main tract and keep working with it with patient. May be that's why I couldn't grow the way I wanted or should become. Still I couldn't take me in a good position.

May be this is my life. I will always build a castle on the beach and every day the ocean's wave will break it. Next day again I will build another one.... I don't have any other option.... 
Post a Comment