Wednesday, June 24, 2015

সত্য ঘটনা: ভাইরা (মা এদের সমর্থন করেছেন!) ভাবিকে গলা ধাক্কা দিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে (True story: His brothers (Their mother also support them!) kick out her with her family to the road.)

[English version has given below]

সত্য ঘটনা: পরিবারের বড় ছেলে। নিজে দিনরাত খেতে ব্যবসা দাড় করেছেন। ছোট ভাইদের নিজে টাকা পয়সা দিয়ে ব্যবসা ধরিয়ে দিয়েছেন। একদিন রাস্তায় সন্ত্রাসীদের গোলাগুলিতে একটা গুলি ওনার মাথার পাশে বীধে গেলো। জানে বেঁচে গেলেন, তবে শরীর অবশ হয়ে গেল। চরম বিপদে ভাইরা তার ব্যবসা পুরোপুরি দখল করে নিল। এই অবশ শরীরের ব্যক্তিকে বউ বাচ্চা সহ, চাকরদের ঘরে পাঠিয়ে দিল। ভাবী অনেক কান্নাকাটি করে অনুরোধ করলো, যে টাকা পয়সা দিতে হবেনা, শুধু অপারেশন করে গুলিটা মাথা থেকে বের করে দাও। ভাইরা (মা এদের সমর্থন করেছেন!) ভাবিকে গলা ধাক্কা দিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে।

ভাবি তার স্বামী আর বাচ্চাদের নিয়ে একটা টিনের ঘর ভাড়া নিলেন। যে বাচ্চারা কখনো এয়ারকনডিশন ছাড়া থাকেনি, তারা এবার টিনের ঘরের তাপ সহ্য করতে পারলোনা, সারা শরীরে ফসকা পরে গেল। যারা কখনো বাস কি সেটা বোঝেনি, এখন তাদের নিয়মিত বসে চড়তে হলো। বাচ্চাদের মা আগে কখনো চাকরি করেননি, পড়াশুনাও বেশি জানেননা।  তাই মানুষের বাসায় কাজ করা শুরু করলেন। পয়সা বাঁচানোর জন্য বাসে না গিয়ে হেটে হেটে কাজে যেতেন। বাচ্চাদের ইংলিশ স্কুল থেকে বের করে সরকারী স্কুলে ভর্তি করিয়ে দিয়েছেন।

বাবার খুব সখ ছিলো, ছেলে ডাক্তার হবে। সংসারের এমন অবস্থা থেকে ছেলে মেয়েরাও অল্প বয়সে অনেক কিছু বুঝতে শিখেছে। তারা খুব মন দিয়ে পরে আর পাশাপাশি কাজ করে। সবার মনে আশা, একদিন পরিস্থিতি আবার ঠিক হয়ে যাবে....

বিপদে যখন আত্মীয়দের পাশে দাড়ানোর কথা, তখন তারাই সবচেয়ে বেশি ক্ষতি করেছে। তাই এই মা সবাইকে বলেছেন, কারো উপর কখনো নির্ভর করোনা, নিজের শক্তির উপর ভরসা রেখ, বাকি আল্লাহর ইচ্ছা....

True story: There was a elder son of a family. Who worked really hard to build up his business. He has younger brothers. He gave money and build their business too. Life was going smoothly. But suddenly one day on the road he fall between firing of gun men and get shot on his head. He survived, but his body became paralyze for ever.

In this situation his younger brothers took all his business and shifted his family to the servant quarter. His wife cried and beg to his brothers, they don't have to give money but please help to make an operation so that the bullet will bring out from his head (Her husband). His brothers (Their mother also support them!) kick out her with her family to the road.

She rent a tin shaded one room for her family. Her kids were not use to live without air condition,  Here their skin burned with the hit. She take out them from the English Medium (Costly) School and admitted them to the government school. She wasn't educated enough to work outside, so had to take a job as a maid in others house. To save money she walks to her work place but don't take any bus.

Her kids became more intelligent and aware by watching their family situation. They are studying hard and also working to make a better life. The paralyzed father wanted to make their kid as Doctor and kids want to make it happen.

When they fall in trouble, the relatives should come and help first, but here it happen just opposite. So, this mother wanted to tell everyone that no body should trust and rely on any person. They should believe in their own strengths and have faith on Allah...
Post a Comment