Thursday, July 16, 2015

মানুষকে কাজে উৎসাহ দেয়া (Encourage people in work)



[English version has given below]

সবাই তাদের ক্যারিয়ারের কথা চিন্তা করে, ভালো বোনাসের কথা চিন্তা করে বা নিজের কাজের মানের কথা ভেবে হলেও যার যার সাধ্য মতোন চেষ্টা করে ভাল কাজ করার। আর যখন কেউ সেই কাজের প্রসংশা করে, তাহলে যে কাজটা করেছেন তার উৎসাহ বেড়ে যায়, দেখা যায় তখন কারো চাপে পড়ে নয়, নিজের মনের উৎসাহেই কাজ আরো সুন্দর আর সুষ্ঠু ভাবে করে। ফলে কাজের মান অনেক বেড়ে যায়, অনেক কম সময়ে তারা অনেক কাজ করে ফেলেন। সেই সাথে অনেক নতুন আইডিয়াও নিয়ে আসা হয় ঐ কাজে। শুধু কিছু ভাল কথার বিনিময়ে...

আর যদি কাউকে তার কাজের সৃক্রীতি দেয়া না হয়, তাহলে সেই লোক দেখা যায় তার কাজের মান আর ধরে রাখতে পারে না। আরো উন্নতি করা তো দূরের কথা। এতে তার নিজের ক্ষতি তো হয়ই সেই সাথে তার কোম্পানিরও ক্ষতি হয় (কাজ খারাপ হওয়ায়)

তাই আপনি যদি নিজের স্বার্থে কাউকে দিয়ে ভাল কাজ করিয়ে নিতে চান তো অবশ্যই তার কাজের ভাল দিকগুলোর প্রশংসা করুন। তাকে উত্সাহ দেবার জন্য পুরস্কৃত করুন। 


People do their job well by thinking of their career, bonus or to upgrade themselves. When they found, anyone praises about their work that increases their working effort many times. So, not only for work pressure, they do their best from their heart. That's why the job became much better and accurate. This increases their work value and they do much more work in less time. They also bring new idea in their work that means creativity increases. All these happen only for some good words...

If no one gives value of any good work, that worker can't keep their own work value and soon their job standers go low. They can't do well for themselves so not for their company.

So, for your own purpose, if you want good work, them give value of others good job. Try to give bonuses to increase their work value.


[June 27, 2007]
Post a Comment