Monday, July 20, 2015

অপেক্ষা (waiting)

[English version has given below]

আগে যখন কোনো বিষয়ের জন্য অপেক্ষা করতাম, সব সময়ই তার একটা সীমারেখা ছিল। যেমন, ৪টা পর্যন্ত অপেক্ষা করবো, পরীক্ষার আগ পর্যন্ত অপেক্ষা, ইন্টারভিউয়ে যাওয়ার অপেক্ষা, রেজাল্ট এর অপেক্ষা...

সময় এখন এমন জায়গায় এনে দাড় করিয়ে দিয়েছে, যেখানে অপেক্ষার কোনো শেষ নেই, এটা মেনে নিয়েই যেন অলিক এক আশার জন্য অপেক্ষা করতে হচ্ছে। অপেক্ষা ছাড়া কোনো উপায় নেই।  আর এই অপেক্ষা করেই, জীবনের বাকি অংশগুলোকে এগিয়ে নিয়ে যেতে হচ্ছে। আবার এটাও মানতে পারছিনা, যে এই অপেক্ষার আর দরকার নেই, বরং ধরে নেই, যা কিছুর জন্য অপেক্ষা করছি, তা কখনোও আসবে না... নাহ আমি কখনো নিরাশ হবোনা, দেখতে থাকি, জীবন আর কি কি রেখেছে আমার জন্য... সে যাই হোক আমি তা মেনে নিতে প্রস্তুত। 

When I was young, I always had to wait for something for a limited time. Like I will wait till 4 pm, waiting till the exam result gets out, waiting for interview date, waiting for interview result etc.

Now, my life is in such situation that I had to wait for everything for the rest of my life. There is no time limit, it may not come at all in my life, but I have no choice but waiting. With this waiting, I had to continue other things of my life.

Anyway I will never give up, I like see what else I am going have from now on... whatever it is I am ready to accept it.
Post a Comment