Sunday, September 27, 2015

সব কাজ গোছানো দরকার (Need to schedule all work)

[English version has given below]

আমি নিশ্চিত যে আমি কাজ বাড়িয়ে করি। এই কারনে যে কোনো কাজে আমি সময় বেশি নেই, অনেক গুছিয়ে যথাযথভাবে করার সর্বোচ্চ চেষ্টা করি। এতে কাজ খুব ভালভাবে শেষ হয়, তবে অন্য দরকারী কাজের সময় নস্ট হয়। সবচেয়ে ক্ষতি হয় নিজের, আমি আমার নিজের জন্য আর সময় বের করতে পারিনা। 

আমাকে আসলে দেখতে হবে কি কি কাজ অবশ্যই শেষ করতে হবে সেটা আগে শেষ করা, আর যা প্রতিদিন না করলেও চলবে, সেগুলোর জন্য সাপ্তাহিক সময় বের করা। 

কিছু কাজ মাসে একবার আর কিছু বছরে একবারের জন্য ঠিক করা।

বিশ্রামের সময় অবশ্যই বিশ্রাম নেয়া। নিজের যত্নের জন্য, দৈনিক এবং সাপ্তাহিক, পারলে মাসিক সময় রাখতে হবে। 

তারপরও অতি দরকারী কাজ তো চলে আসেই, বা অন্যকে সময় দিতে গিয়ে সব রুটিন ওলটপালট হতেই পারে। সেটা মেনে আবার নিয়মিত কাজে লেগে যাওয়া। 

আর সবচেয়ে বড় জরুরী, নিজেকে দুঃশ্চিন্তা থেকে দুরে রাখা।

I am sure I work more than it's needed. That's why I took more time than others; I make it happen with best possible ways. It makes that work better, but it also looses other work time. Mostly I suffer, because of this attitude I can't make time for myself.

Actually I have to find, what are they must do work, which I have to do every day. Then schedule my other work on weekly, monthly and yearly basis.

I have to take proper rest no matter how busy I am. I need make plan to take care of my own body and mind daily, weekly, monthly and yearly.

But still there will always some urgent work and have to give time to others... which may mess up with my work routine. It's OK, I need to take these easy and again have to start according to my plan.

And mostly I have to keep away from tension.

Post a Comment