Tuesday, April 8, 2014

সমস্যার সমাধান (Solution of any problem)


সবার সমস্যা এক নয়. সব সমস্যার সমাধান এক নয়. পরিবেশ পরিস্থিতির কারনে একই সমস্যার সমাধান ভিন্ন হয়. এই কথাগুলোর মানে এই, কেও কারো সমস্যার সমাধান দিতে পারেন না. এটা নিজেকেই খুঁজে বের করতে হয়. খুব বেশি হলে পরামর্শ অনুযায়ী চিন্তা করে সমাধান খুঁজে বের করা যায়. কারো নিজের চেস্টা না থাকলে বাইরে থেকে কেও তার সমস্যা সমাধান করতে পারেনা.

কখনো কখনো এমনও হয়, যে অন্যের কথা শুনে সমস্যা আরও বাড়ানো হয়. তাই চোখ বন্ধ করে শুধু আরেকজনের কথা না শুনে সব সমাধানেই নিজের বুদ্ধি বিবেচনা কাজে লাগানো উচিত.

All doesn’t have same problem. All solution doesn’t work for all. Because of situation, same problem may need different solution. I mean, nobody can give anybody a proper solution. People have to find their own solution of their problem. Others may give suggestion to solve their problem. If anybody doesn’t try by themselves nobody can help them.


Sometimes by following other’s decision people may fall in more problem. So, it’s not good to follow anybodies instruction blindly. You have to use your own brain to make a good solution.
Post a Comment