Sunday, November 9, 2014

পিয়াজ পাকোরা (onion fries)



রান্না করতে গিয়ে দেখলেন, ঘরের সবজি হঠাত শেষ হয়ে গিয়েছে. কি করা যায়? ঘরে কি পিয়াজ আছে? তাহলেই হবে. আজ রান্না হোক পিয়াজ ভাজা. ভাবছেন শুধু পিয়াজ খেয়ে থাকবো? শুনুন, পিয়াজের আছে অনেক গুন যা আমাদের শরীরের জন্য অনেক ভাল. এবার বলছি কি কি করতে হবে.

যা লাগবে:

১. পিয়াজ কুচি (৩ কাপ)
২. ময়দা বা আটা (৪ টেবিল চামচ)
৩. কাঁচা মরিচ কুচি (১টা, বিচি ফেলে diben)
৪. ধনিয়া গুড়া (১ চা চামচ)
৫. লবন (আপনার পছন্দ মতো)
৬. পানি (আন্দাজ)
৭. রান্নার তেল (ভাজার জন্য)

যেভাবে বানাবেন:

একটি পাত্রে তেল আর পানি বাদে সব উপকরণ একত্র করে মাখিয়ে নিন. এবার অল্প অল্প পানি দিয়ে মাখান যেন ময়দাগুলো পিয়াজের গায়ে সুন্দর ভাবে লেগে যায়. এখন কড়াইয়ে তেল গরম করুন. বড় চামচে করে এক চামচ এক চামচ করে পিয়াজ ভেজে নিন. সুন্দর বাদামী রঙের হলে নামাবেন তবে বেশি ভাজার দরকার নেই. একে পিয়াজের পাকোরাও বা বরা বলতে পারেন.

এবার সস দিয়ে বা ভাতের সাথে খেয়ে দেখুন ...

You went to the kitchen for cooking and found your vegetables are already finished. Now what to do? No worry, do you have onion? If yes, then this will be enough for now. Today we will cook onion fry. You are thinking, only onion fries? Listen, onion has many good nutritious elements which are very helpful for our body. Now let’s start cooking.

What we need:

1. Onion Jillian cut (3 cup)
2. Flour (4 table spoons)
3. Green chili Jillian cut (1, remove all seeds)
4. Ground coriander (1 tea spoon)
5. Salt (as much as you like)
6. Water (for mixing)
7. Cooking oil (for frying)

How to make:

Take a pot and mix all the ingredients except water and oil. Then give small amount of water into the pot and mix it. If needed give more water, all flours should be mixed with the onions. Now put your fry pan on the gas burner and lets the oil became hot. Then use a big spoon to take one spoon of onion and fry it. When one side gets brown make other side fry.


Now taste it with sauce or take it with rice.



Post a Comment