Tuesday, August 5, 2014

একটা ডাক নাম দিয়েছে, "ঘুমপাড়ানি মাসি পিসি" (A nick name given "ghum parani masi pisi" or "aunt of sleeping")


আমার বোনেরা আমার একটা ডাক নাম দিয়েছে, "ঘুমপাড়ানি মাসি পিসি". কারন ছোট বাচ্চাদের কোলে রাখতে, কান্না থামাতে আমার জুড়ি নেই. আমি ছোট বাচ্চা খুবই পছন্দ করি. কোলে নিয়ে আদর করি. ওরা আরামে ঘুমিয়ে পরে. অনেকে ঠাট্টা করে বলে, গায়ে ফোম লাগানো অনেক, তাই বাচ্চারা পছন্দ করে. কারন যাই হোক, বাচ্চারা আমাকে পছন্দ করে এটাই আমার বেশি ভাল লাগে.

কিন্তু আমি সম্পুর্ন ভাবে ব্যর্থ আমার নিজের ছেলের কাছে. ও যখনি বুঝতে পারে ঘুম চলে এসেছে তারাতারি বলে, আমি খাবো, লাফ দিয়ে দাড়িয়ে যায় যাতে ঘুমাতে না হয়, চোখ বড় বড় করে খুলে রাখে. খেলা শুরু করে দেয়. লাফালাফি করতে থাকে, কিন্তু ঘুমায় না.

ও না ঘুমালেও অসুবিধা ছিলোনা, যখন মন চায় ঘুমাবে, কিন্তু যতক্ষন জেগে থাকে আমাকেও (কাউকেও) ঘুমাতে দেয়না. তাই পরিস্হিতি মোকাবেলায় ওর ব্যবস্থাই মেনে নিয়েছি. ও যখন ঘুমায়, আমিও ঘুমিয়ে নিতে চেষ্টা করি. ফলাফল হলো, এখন সারা রাত জাগি আর দিনে ঘুমাই.

সারাদিন ঘুমালে ওর চলে, আমার তো চলে না. বুয়া আসে, ময়লা নিতে আসে, বাইরে কেনা কাটা, ব্যাংক ইত্যাদি নানা কাজ থাকে. এসব তো আর সারা রাত ধরে খোলা থাকে না. তাই এটা  নিয়েও খানিকটা অসুবিধায় আছি. দেখা যাক. এরও একটা সমাধান বের করতে হবে.

My sisters given me nick name, "ghum parani masi pisi" or "aunt of sleeping”, because, I am very good in keeping small kids. I like kids very much. When I take them in my lap, they calm down and fall in sleep. Many say, I have extra foam in my body so kids like that.  Well, no matter what's the cause, kid’s like me and I love that feeling.

But I am totally failed with my own son. Whenever he feels sleepy, he says, mom, I am hungry ( he knows mom can't ignore this request), he jumps up, keep his eyes open as big as possible, start playing, jumping but sleeping.

Well I have no problem if he doesn't sleep. I believe he will sleep in his own time (when he can't wake up anymore). But problem is he doesn’t let me sleep too. So, I had adjusted my sleeping with him. Whenever he falls in sleep, I try to sleep with him too.

But it’s not easy for me. I had to open door several times. I have work with others, shopping, bank everything has their working time. They won't keep open at night. Well I have to make another plan to manage all these too, soon.
Post a Comment