Tuesday, September 30, 2014

যার সাথে কথা বলে ভাল লাগে


শুনেছি, আমি ছোট বেলায় প্রচুর কথা বলতাম. কথা বলে বলে মানুষের মাথার পোকা নাড়িয়ে দিতাম. আমার মনে নেই. আমার যখন থেকে নিজের কথা মনে আছে, তখন থেকে আমি কথা খুব কম বলি. প্রয়োজনীয় কথাও সময় মতো বলিনা. চাকুরী করার সময় জোর করে এই আচরন থেকে বের হয়েছিলাম. এমন চুপ করে থাকলে কেউ কাজ দিবে না.

তবে এখনও, কোন কারন ছাড়া ঠিক কথা বলিনা.

তারপরও  কারো কারো সাথে কোন কারন ছাড়াই সারাক্ষন কথা বলতে ইচ্ছা করে. আমি জানি এভাবে কাউকে বিরক্ত করা ঠিক না. তাই খুব সাবধানে অল্প অল্প করে বলি. একবারে কথা বন্ধ হয়ে যাবার চেয়ে কম কথা বলা ভাল. আর ১০ মিনিটের মধ্যে শেষ করা আরো ভালো. কে জানে, আবার কখন মনোমালিন্য হয়ে যায়. সাবধানের মার নেই :)

যাদের সাথে কথা বলে শান্তি পাওয়া যায়, তাদের সাথে কথা বলা বন্ধ হলে খুব খারাপ লাগে.


I heard, in my childhood I use to talk a lot. People use to get irritate because of my talking. But I can't remember that situation. What I find about myself is I am a very shy person. Even I don't speak when needed.

I have changed my attitude during service time. No body is going to give job to a person who can't speak.

Still I don't speak unnecessary talks. So, actually I don't speak much. I am a good listener.

But sometimes I felt to talk with some people and continue talking for long time. And I know, I shouldn't disturb people this way, So, I don't speak much (no matter how much I like to talk unnecessarily). And try to stop conversation within a short time. I don't want lose them, I really misses our talking....
Post a Comment