আমার মতে, যখন দেখব, কোন কাজই ঠিক মতো হচ্ছেনা, তখন একটা কাজের উপর পুরো মনোযোগ দেয়া উচিত. একটা কাজ অন্তত: ঠিক মতো হওয়া উচিত. এই একটা ঠিক কাজই অন্য কাজগুলোকে অনেকটা গিয়ে নিয়ে যাবে.
এজন্য দেখতে হবে কোন কাজটা সবচেয়ে জরুরী, অথবা কার কাজটা সবার আগে করা দরকার. তারপর কাজে লেগে যান. কাজ শেষ হলে পরেরটা নিয়ে ভাবুন. আগেই পুরো লিস্ট নিয়ে চিন্তা করে মাথা খারাপ করার দরকার নেই. যখন আগেই মাথায় জট পেকে আছে.
আর যখন মাথা পরিস্কার থাকবে, তখন প্রয়োজন পরিস্থিতি অনুযায়ী এক সাথে অনেক গুলো কাজ করতে পারবেন. খুব ভালো হয়, যদি সুন্দর একটা ঘুম দিয়ে উঠে, খুব ভোরে, কাজ শুরু করে দেন. তাহলে হাতে পাচ্ছেন পুরো দিন. দেখবেন একদিনে অনেকগুলো কাজ করে ফেলেছেন. তবে, দুপুরে বিশ্রাম নিতে ভুলবেননা. আর রাতেও তাড়াতাড়ি শুয়ে পড়ুন. কারন আপনি রোজ ই ভালভাবে কাজ করতে চান.
I think when you find yourself in clumsy mind, that you can't
concentrate or done any work well, you need to calm down and concentrate only
one work. Then at least one work should be done well. This one work may help
other works a lot.
So, first you have to select one which is more important according
to your current situation. Then start the work. After completion one, you may
think about other. You don't have to make the total to do list, when your head
is already in trouble.
If your head is working great, then according to the situation and
priority you have to do as many works as you can at a time. It will be great if
you can give a sound sleep and then start your work early in the morning. Then
you can have plenty of time to work more. And please don't forget to take some
rest at noon. At the ends go to sleep early also. You want to do good work every
day, right?
No comments:
Post a Comment