Wednesday, September 24, 2014

আমি জানি সব কথা ধরতে নেই (we don't have to take all word seriously)


আমি কোন কিছু বললে সেটা অবশ্যই রাখার চেষ্টা করি. যথেস্ট চেষ্টা করি. যদি কখনো কাউকে বলি যে বিকালে পর্যটন মেলায় যাব. পরে যতই অনিচ্ছা হোক না কেন, ঠিকই যাই. তারপর ফোন দিয়ে দেখি আমার সেই বন্ধু আমাদের যাওয়ার ব্যাপারটায় কোন গুরুত্ব দেয়নি, সে অন্য কাজে ব্যস্ত. শেষ পর্যন্ত একা একাই পুরো মেলা ঘুরে দেখি.

কখনোও কখনোও কথায় কথায় হয়তো বলে ফেলি, আজ এই কাজটা করব. এরপর যত অসুবিধাই হোক না কেন, আমি কাজটা করি, যাকে বলেছি সে হয়তো জানেনও না, আমি কাজটা করলাম, না করলাম না. কিন্তু যেহেতু আমি বলেছি, আমি কথাটা রাখার চেষ্টা করি.

এজন্যই যখন অন্য কেউ যখন কিছু বলে, অতি বোকার মতো আমি সেটা বিশ্বাস করি.

কেউ যখন বলে "আই উইল নেভার লেট ইউ ডাউন", আমি বিশ্বাস করি. মনে করি যেন সে সত্যি আমার খেয়াল রাখবে. যখন ভুল ভাঙ্গে তখন মনে হয়, ও না এটা বলেছিল.

কেউ যখন বলে আমার জন্য সে জান দিয়ে দিবে. আমি বিশ্বাস করি. যদিও ১২ ঘন্টার মধ্যে হয়তো সে প্রমান করে দেয়, সে এমনি বলেছিল.

কেউ যখন জানায় সে আমাকে ভালবাসে, আমার মনে হয় সত্যি হয়তো তাই. যদিও সেটা হয়তো ২৪ ঘন্টার বেশি থাকে না.

আমি জানি, ভুলটা আমার. মানুষ এমনিতেই অনেক কথা বলে, এসব ধরতে নেই. ভুলটা আমারি.

তাই আমি যখন বলি, আমার নাম্বার বদলালে আমি জানাবো, তোমারটা বদলে ফেললেও আমাকে জানিও. আমি সত্যি সেটা করব, আমার আশা নিয়ে বসে থাকি সেও আমার ক্ষেত্রে সেটা করবে.

আমি জানি সব কথা ধরতে নেই. ছোট ছোট বিষয় তো সবাই এমনি বলে. এমন করে সব কথা ধরে বসে থাকতে নেই. সবাই তো আমার মতো সব কথা নিয়ে এতো সিরিয়াস নয়.

When I say anything, I try to keep that word. No matter how simple those words are. Like if I say to any of my friend, that we will go to the Parjatan fair this afternoon. Later no matter how bad I feel, I will go there and call my friend. Then I realize they didn't take that plan seriously. So, they are busy with other work. Finally I had to enjoy myself.

Sometimes people may say, "I will never let you down". I trust them. I believed they will always be with me and help me whenever I fall in trouble. But later I found, they don't care at all. It's not their fault. People say this way, generally, it's my fault that I believe peoples every word.

People may say they will die for me. Well within 12 hours they might change their mind. It's OK. Some says, they love me or trust me. Though, after 24 hours I found that actually they are not feeling that way.

I know, I shouldn't trust and expect that whatever people says are iron true. But my stupid mind always makes this mistake. That's why when I said, I will let you know if I change my number and please do same. I believed they will remember that. Though, I shouldn't expect that people will remember f my words and follow them. .
Post a Comment