Thursday, August 1, 2013

চারপাশের নিয়মিত কিছু চরিত্র


কিছু বিষয় সব সময়ই আপনার চারপাশে বার বার দেখতে পাবেন। যেমন মানুষের কিছু বিশেষ বৈশিষ্ট্য। ধরুন আপনাদের মধ্যে এমন কেউ আছে, যে সবাইকে নিয়ে খুব রসিকতা করেন। আপনারা সবাই হাসেন। তবে ভুলেও তাকে নিয়ে যদি কেউ রসিকতা করতে যায় তো খবর হয়ে যাবে। এমন সিরিয়াস হয়ে তার উপর আক্রমন করবে যে ঐ লোক আর জীবনে রসিকতা করবেন না।

বন্ধুদের মধ্য এমন কেউ কেউ থাকেন, যে সব সময়ই কারো না কারো খুত নিয়ে কথা বলেন। একটু খেয়াল করে দেখুন ঐ খুতগুলো তার মধ্যেই আছে। তবে ভুলেও সেটা ধরিয়ে দেয়ার কথা ভাববেন না, স্বীকার তো করবেনই না বরং ভীষন রেগে যাবেন।

কেউ কেউ আছেন, অন্যের বলা সব কথা খুব মনে রাখেন, কে কি কথা বলেছে, যা তার বলা উচিত হয়নি সে সব তার খুব মনে থাকে। কিন্তু নিজে যে অন্যকে কত কঠিন কথা বলছে সেসবের আর খবর নেই।

এসব নিয়মিতই দেখতে হয়। কিছু করার নেই। এদের স্বভাবই এই। কারো পক্ষে বদলানো সম্ভব নয়, যদিনা নিজে থেকে নিজেদের বদলান।

There are similar characters you will see around you always. Like some human behavior. For Example, you may see a person among you who makes people laugh by joking on others. You all laugh their jokes. If by mistake any of you make joke on them… you will be in big problem. That person will become very serious and will attack you, and you will forget to joke forever.

In your friend circle you may see some persons who always point our others fault. If you check, you will see those faults are actually available in them. But never try to say it, because they won’t agree and will get very angry.

There are some people who notice what other saying. What they should say or what not. But they never thoughts what they are saying to others… are they hurting anyone?

You have to see these kinds of people regularly. You can’t help them. It’s their nature. You can’t just change them, unless they change themselves.
Post a Comment