Wednesday, September 11, 2013

শেষ পর্যন্ত চা ওয়ালা বলল, "এইবার আমারে একটা মিস্ কল মারেন"


ভাবীদের (যারা বাচ্চা স্কুলে দিয়ে সেখানেই ছুটি পর্যন্ত অপেক্ষা করেন) জন্য নাস্তা আনতে বের হয়েছি। ছেলের স্কুল থেকে কিছুদুর যাওয়ার পর দেখলাম এক চা ওয়ালা তার বিশাল ফ্লাস্ক আর কিছু কাপ নিয়ে কারো সাথে কথা বলছে। মনে পড়ল, ভাবীরা বহুবার বলেছেন, চা ওয়ালা আসলে নাস্তার পর চা খেতে পারতাম। তাই চা ওয়ালাকে ডেকে বললাম, আপনি এই এলাকাতেই চা বিক্রি করেন? সে বলল, হ্যা। আমি বললাম, কালকে সাড়ে নয়টায় সামনের স্কুলে আসতে পারবেন? সে চিনে না। হাত দিয়ে বোঝানোর চেস্টা করলাম, কোথায়। বলল, আচ্ছা আপনি আমাকে আপনার নাম্বারটা দেন। আমি কথাটা ঘুরিয়ে বললাম, তার চেয়ে বরং আপনি আপনার নাম্বারটা আমাকে দেন। সে বলল, আর আমি মোবাইলে নাম্বারটা টাইপ করলাম। এরপর বলে, "এই বার আমারে একটা মিস্ কল দেন" (ইয়া মাবুদ ইয়া মাবুদ)। 
আমি মনোভাব প্রকাশ না করে বললাম, দরকার হলে আপনাকে কল করা হবে।

No comments: