Thursday, June 6, 2024

Bangla song: Sopne Taar Sathe Hoy Dekha

I liked Habib's songs because they were about enjoying life, not sad songs, though he changed his singing patterns. Maybe more people like that, but I don't like sad songs (mostly). I have enough sadness in my life. There is no need to borrow from others. 

Singer: Habib Wahid

Album: Shono


Lyrics:


স্বপ্নে তার সাথে হয় দেখা, (I meet with her in my dream)

বসে বসে ভাবি, তা একা একা। (Thinking about it, alone)


সে যে স্বপ্নে আসে তবু (Though she comes in the dreams)

স্বপ্নের চেয়েও মধুর। (It's more sweet than a dream)

তাকে পাবার আশায়, (In a hope to have her)

দু'চোখ রাখা দূর বহুদূর। (Looking forward far away)


তার স্বপ্ন দেখে রাত চলে যায়,  (Spending whole night dreaming about her)

তারপর আসে ভোর, (Then the morning comes)

তারপর আমার ঘুম ভাঙে। (Then I woke up)


দেখি ব্যস্ততার শহর, (I watch the busy city)

অবিরাম ছুটে চলা, (Keep running)

একা একা কথা বলা। (Talking alone)

কত কিছু বলে ফেলা, (Saying so many things)

তাকে ভালোবেশে ফেলা, (Love her)


এ ভালবাসাতেই রোদ্দুর ! (This love is my sunshine!)


তার স্বপ্ন আধাঁরে ঘেরা নয়, (Dreams about her isn't in dark)

সোনালী রোদে ভরা, (It's covered with golden sunshine)

মেঘের আকাশ চাই না। (Don't want cloudy sky)


তার স্বপ্নে আছে তাঁরা! (They are in my dream)


বেসেছি ভালো তাকে, (I love her)

স্বপ্ন দেখার ফাঁকে। (While dreaming)

স্বপ্নের রং মেখে, (by covering dreams color)

মনেতে তার ছবি এঁকে। (Drawing her picture in my mind)


সে স্বপ্নের চেয়েও মধুর! (It's sweeter than the dream)


স্বপ্নে তার সাথে হয় দেখা,

বসে বসে ভাবি,

তা একা একা।


সে যে স্বপ্নে আসে তবু

স্বপ্নের চেয়েও মধুর।

তাকে পাবার আশায়,

দু'চোখ রাখা দূর বহুদূর।

No comments: